জামালপুর কর্ণার

শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই এ দেশে ধর্মীয় সম্প্রতি বজায় রয়েছে…ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি

মেহেদী হাসানঃ জামালপুর সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো: মোজাফ্ফর হোসেন বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই এ দেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে।সবাই স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন।

তিনি আরো বলেন,“বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা।সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে।এ উৎসব সর্বজনীন।

সোমবার দুপুরে জামালপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে,আসন্ন শারদীয় দূর্গাপূজার প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি আরো বলেন, “বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি।সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি।এই দেশ আমাদের সকলের।

সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখে জামালপুর সদরের উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানিয়ে বলেন, “আমার প্রত্যাশা, বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্মবর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে সক্ষম হব।”
তিনি আরো বলেন, “দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আমি জামালপুর সদরের হিন্দু ধর্মালম্বীসহ সব নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।”
জামালপুর সদর উপজেলার নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার এস এম মাজহারুল ইসলাম, সদর থানার ওসি (তদন্ত) রাশেদুল হক ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান বেলাল হোসেন।

এই সম্পর্কিত আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close