Uncategorizedঅর্থ-বাণিজ্যআইন-আদালতআন্তর্জাতিকউপ-সম্পাদকীয়এক্সক্লুসিভ নিউজখেলাধুলাজাতীয়জামালপুর কর্ণারতথ্য-প্রযুক্তিদুর্নীতি-অপরাধফিচারফেসবুক থেকেবিনোদনবৈচিত্রমতামতরাজনীতিলাইফস্টাইলশিক্ষাসম্পাদকীয়সারাদেশস্বাস্থ্য

বিনামূল্যে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী উদ্বিগ্ন

চোখের চিকিৎসায় বর্তমানে লন্ডন অবস্থান করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিকভাবে ডেঙ্গু পরিস্থিতির খোঁজ-খবর নিচ্ছেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, তিনি বিনামূল্যে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নিতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন।

Read Also:
গবাক্ষি বা শেওড়া গাছের উপকারিতা

মন্ত্রী বলেন, দেশের ডেঙ্গু পরিস্থিতির অবনতি প্রধানমন্ত্রী উদ্বিগ্ন। তার নির্দেশেই স্বাস্থ্য মন্ত্রণালয় ২৪ ঘণ্টা কাজ করছে। ডেঙ্গু রোগীর সংখ্যা যদি বেড়ে যায়, তাদের চিকিৎসার জন্য আরও তিনটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। যেমন- শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট দেড়শ’ রোগীর জন্য প্রস্তুত রাখা হয়েছে।

Read Also:
আইনত সন্তানের অভিভাবকত্ব নির্ধারণ এবং অভিভাবকত্ব হারানোর কারণ

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত তিন দিন পর্যালোচনা করে দেখা গেছে, আগের চেয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক কমেছে। ঢামেকে মোট ভর্তি ছিল ২ হাজার ৭শ’ ৯৪ জন। ছাড়পত্র পেয়েছে ২ হাজার ৯০ জন। এখন ভর্তি আছে ৬শ’ ৯৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৫৪ জন।

বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতিকে মহামারি বলা যায় না জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। আতঙ্কিত হওয়ার কিছু নেই। ডেঙ্গু নিয়ন্ত্রণে রয়েছে।

More:
খাস জমি গ্রহণের নিয়ম ও উপযোগীতা

এই সম্পর্কিত আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close